News Headline :
ইতিহাসের পাতায় এই প্রথমবার, সম্প্রচার হলো অমরনাথ ধামের আরতি, রইলো ভিডিও হু এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিলো ট্রাম্প, সমস্ত সম্পর্ক ছিন্ন করার মুখে আমেরিকা! “ভে’ঙে পড়েছেন করণ জোহার, সারাদিন কাঁদছেন তিনি ” – করণ জোহরকে নিয়ে বড় তথ্য ফাঁ’স করলেন করণের বন্ধু Big News- বাংলার সমস্ত কন্টেনমেন্ট জোনে চলবে টানা সাত দিনের কড়া লকডাউন ফের নিন্মচাপ, নদীয়া সহ পাঁচ জেলার আবহাওয়ার বড় আপডেট দিলো আবহাওয়া দপ্তর রাতভর ভারত-চিন সীমান্তে হুংকার ছাড়লো ভারতীয় বায়ুসেনার অ্যাপাচি হেলিকপ্টার, রইল ভিডিও এবছর কি হবে স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা? স্পষ্ট না জানালেও ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী ফের নিম্মচাপের ধা’ক্কা বাংলায়, হুগলি-নদীয়া সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভবনা জানালো আবহাওয়া দপ্তর জিও থেকে গ্রাহক টানতে কম দামে দারুন প্ল্যান লঞ্চ করলো এয়ারটেল, এবার পাবেন আনলিমিটেড কল সহ ডেটা করোনা নিয়ে বড় ঘোষণা সৌরভের, করোনা নিয়ে আশঙ্কার কথা শোনালেন সৌরভ গাঙ্গুলি
বড়োসড়ো পরিবর্তন গ্যাসের দামে, মধ্যবিত্তের চিন্তা বাড়লো, বিরাট দাম বাড়লো রান্নার গ্যাসের

বড়োসড়ো পরিবর্তন গ্যাসের দামে, মধ্যবিত্তের চিন্তা বাড়লো, বিরাট দাম বাড়লো রান্নার গ্যাসের

বুধবার থেকে কার্যকর হবে নতুন দাম। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে গ্যাসের দাম নির্ধারণ করে রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিগুলি। প্রতি মাসে গ্যাসের দাম নির্ধারণ করা হয়। যার ফলে বদলে যায় ভরতুকির পরিমাণও।দিল্লির বিধানসভা ভোটের ফলাফল বেরনোর পরেই রান্নার গ্যাসের দাম অনেকটা বাড়াল কেন্দ্রীয় সরকার।

মাস শেষ হতে না হতেই ফের বাড়ল ভর্তুকি বিহীন রান্নার গ্যাসের দাম। বুধবার থেকে কার্যকর হবে নতুন দাম। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে গ্যাসের দাম নির্ধারণ করে রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিগুলি। প্রতি মাসে গ্যাসের দাম নির্ধারণ করা হয়। যার ফলে বদলে যায় ভরতুকির পরিমাণও। গত এক মাসে এক বারও রান্নার গ্যাসের দাম বাড়ায়নি সরকার।

কেন্দ্রের মোদি সরকার বছরে ১৪.২ কেজি ওজনের বারোটি রান্নার গ্যাসের সিলিন্ডারে ভরতুকি দেয়। ভরতুকিহীন দামে গ্যাস সিলিন্ডার কেনেন গ্রাহক। তবে পরে ভরতুকির টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে চলে যায়। তবে বারোটির বেশি সিলিন্ডারের প্রয়োজন হলে আর কোনও ভরতুকি পান না গ্রাহকেরা। এবার সেই ভরতুকিহীন রান্নার গ্যাসের দামই বেড়ে গেল।সবজি, মাছ, মাংসের দাম বাড়ছে হু হু করে বাড়ছে। ঊর্ধ্বমুখী দামের জেরে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। এই পরিস্থিতির মাঝে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম।

আরও পড়ুন-এই চার নামের মেয়েদের যে পুরুষ বিয়ে করে তাদের স্বামীদের কখনা অর্থের অভাব হয়না

ফেব্রুয়ারি মাসের শুরুতে লাগাতার পেট্রল–ডিজেলের দাম লাগাতার কমলেও, বৃহস্পতিবার কমল না পেট্রলের দাম। তবে অন্যদিকে ডিজেলের দাম কিছুটা কমেছে। দেশজুড়ে পেট্রলের দামে কোনও পরিবর্তন না হলেও ডিজেলের দাম কমেছে লিটার পিছু পাঁচ পয়সা। ফলে কলকাতায় পেট্রলের দাম রয়েছে ৭৪.‌৫৮ টাকা। অন্যদিকে, ডিজেলের দাম লিটার পিছু পাঁচ পয়সা কমে দাঁড়িয়েছে ৬৭.‌১৪ পয়সা।

সদ্যই শেষ হয়েছে দিল্লির বিধানসভা ভোট। আর ভোটের ফলাফল বেরোতে না বেরোতেই একধাক্কায় ফের রান্নার গ্যাসের দাম বাড়াল কেন্দ্রীয় সরকার। চলতি মাস শেষ হতে না হতেই বাড়ল ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের দাম। একধাক্কায়  বাড়ল রান্নার গ্যাসের দাম। ফের দুশ্চিন্তা বাড়িয়ে একলাফে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। চলতি মাসের প্রথমেই বেড়েছিল রান্নার গ্যাসের দাম। ফের হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের।

আরও পড়ুন-বন্ধু-বান্ধবের সঙ্গে থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন রচনা, ধরা পড়লেন বোল্ড লুকে

দেশের অন্য বড় শহরগুলোর মধ্যে দিল্লিতে পেট্রলের দাম লিটার পিছু ৭১.‌৯৪ টাকা। অন্যদিকে, মুম্বই এবং চেন্নাইয়ে দাম যথাক্রমে ৭৭.‌৬০ টাকা এবং ৭৪.‌৭৩ টাকা। অন্যদিকে, রাজধানীতে ডিজেলের দাম পাঁচ পয়সা কমে দাঁড়িয়েছে লিটার পিছু ৬৪.‌৮২ টাকা। মুম্বই এবং চেন্নাইয়ে দাম ৬৭.‌৯৩ টাকা এবং ৬৮.‌৪৫ টাকা।

আরও পড়ুন-সরাসরি যৌ*ন মিল*ন করা ১০টি বাংলা সিনেমা, যা কোনও নীল ছবির থেকে কম নয়

এদিকে, বুধবারই বেড়েছে গ্যাসের দাম। ডিসেম্বরের শুরুতেই এক লাফে ১৯.‌৫০ টাকা দাম বেড়েছিল ভর্তুকিবিহীন সিলিন্ডারের। সেই সময় ৭২৫.‌৫০ টাকা দিয়ে কিনতে হচ্ছিল গ্যাস। ৩১ দিনের মাথায় আবারও ২১.‌৫০ টাকা বেড়েছিল রান্নার গ্যাসের দাম। আর বুধবার থেকে কার্যকর হওয়া নতুন দামে এক ধাক্কায় ১৪৯ টাকা yবেড়েছে ভর্তুকিবিহীন সিলিন্ডারের দাম।

আরও পড়ুন-স্বামী-স্ত্রীর মধ্যে এই ধরনের সমস্যা থাকলে, কখনোই সন্তান হবে না, বাচ্ছা নেওয়ার আগে অবশ্যই জানুন

কলকাতায় ভর্তুকিবিহীন সিলিন্ডারের দাম এখন ৮৯৬ টাকা। অন্যদিকে, ২২ ক্যারট সোনার ১ গ্রামের দাম ১ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৩,৯৮৩ টাকা৷ পাশাপাশি ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম ১ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৪,১২৩ টাকা৷ এছাড়া ১ গ্রাম রূপোর দাম ৪৮.‌৮০ টাকা৷

Please Share This Post in Your Social Media

Leave a Reply




© All rights reserved © 2019 bdkantho24.com