News Headline :
ইতিহাসের পাতায় এই প্রথমবার, সম্প্রচার হলো অমরনাথ ধামের আরতি, রইলো ভিডিও হু এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিলো ট্রাম্প, সমস্ত সম্পর্ক ছিন্ন করার মুখে আমেরিকা! “ভে’ঙে পড়েছেন করণ জোহার, সারাদিন কাঁদছেন তিনি ” – করণ জোহরকে নিয়ে বড় তথ্য ফাঁ’স করলেন করণের বন্ধু Big News- বাংলার সমস্ত কন্টেনমেন্ট জোনে চলবে টানা সাত দিনের কড়া লকডাউন ফের নিন্মচাপ, নদীয়া সহ পাঁচ জেলার আবহাওয়ার বড় আপডেট দিলো আবহাওয়া দপ্তর রাতভর ভারত-চিন সীমান্তে হুংকার ছাড়লো ভারতীয় বায়ুসেনার অ্যাপাচি হেলিকপ্টার, রইল ভিডিও এবছর কি হবে স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা? স্পষ্ট না জানালেও ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী ফের নিম্মচাপের ধা’ক্কা বাংলায়, হুগলি-নদীয়া সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভবনা জানালো আবহাওয়া দপ্তর জিও থেকে গ্রাহক টানতে কম দামে দারুন প্ল্যান লঞ্চ করলো এয়ারটেল, এবার পাবেন আনলিমিটেড কল সহ ডেটা করোনা নিয়ে বড় ঘোষণা সৌরভের, করোনা নিয়ে আশঙ্কার কথা শোনালেন সৌরভ গাঙ্গুলি
বড়ো ব্যাংকে ধরা পড়লো জালিয়াতি! ব্যাংকে টাকা থাকলে সাবধান

বড়ো ব্যাংকে ধরা পড়লো জালিয়াতি! ব্যাংকে টাকা থাকলে সাবধান

বর্তমানে ব্যাংকে একাউন্ট প্রায় সকলেরই রয়েছে।এমন ব্যক্তি খুব কমই রয়েছেন যাদের ব্যাংকে একাউন্ট নেই।তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি ভালো করে পড়ে নিন আর নিজে সতর্ক হওয়ার সাথে সাথে নিজের পরিবারের সদস্যদেরও সতর্ক করে তুলুন।ব্যংকে টাকা রাখলেই যে তা সুরক্ষিত থাকবে এই ধারণা একেবারেই ভুল।যদি কোনো কারণে ব্যঙ্ক ডুবে যায় তাহলে আপনার টাকাও ডুবে যাবে।আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুধুমাত্র আপনাদের সতর্ক করার উদ্দেশ্যে আর ব্যংকের গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের সামনে তুলে ধরার উদ্দেশ্যে আপনাদের জানানো ।

আরও পড়ুন –কবে আসছে শীত? বাঙালির মনে দুঃখ দিয়ে জানিয়ে দিলো আবহাওয়া অফিস!

সাবধান! এবার আবার দেখা যাচ্ছে ব্যংকের জালিয়াতি ঘটতে তবে এবার ব্যংকের লোন না চুকিয়ে বিদেশে চলে যায়নি বরং ব্যংক গ্রাহকদের সাথে জালিয়াতির পাশাপাশি আরও হাজারো মানুষের সমস্ত টাকা ডুবে গিয়েছে যা চাইলেও আর ফেরৎ পাওয়া সম্ভব না ।এর আগে হয়তো আপনি ব্যাংক জালিয়াতি খবর শুনেছেন কিন্তু এবার দেখা যাচ্ছে ব্যাংক নিজেই সাধারণ মানুষের সাথে জালিয়াতি করেছে।কি জালিয়াতি হয়েছে?

জালিয়াতি ভাবে ২১০৪৯ ভুয়ো একাউন্ট সঞ্চালিত করে রিজার্ভ ব্যাংকের এই একাউন্ট গুলোকে অ্যাডভান্সড মাস্টার এন্ট্রি হিসেবে দেখানো হয়েছিল।এই ব্যাংকের মাধ্যমে মোট লোনের পরিমাণের ৭০%লোন এক হাউসিং কম্পানির হাতে তুলে দেওয়া হয় এবং ৪৪টি একাউন্টে টাকা ট্রান্সফার করা হয়।আর এর জন্য গ্রাহকদের টাকা ফেরত পেতে অসুবিধার মধ্যে পড়তে হয়।এই ব্যাংকের মাধ্যমে প্রায় ৪,৩৫৫কোটি টাকার জালিয়াতি করার কথা জানা যাচ্ছে।

আরও পড়ুন –পাতলা বেডশিট গায়ে ছবি তুললেন অভিনেত্রী! মুহূর্তের মধ্যেই ভাইরাল ছবি সোশ্যাল মিডিয়ায়

গ্রাহকরা কি টাকা ফেরত পাবেন?না গ্রাহকরা কোনো ভাবেই এই টাকা ফেরত পাবেন না(১ লক্ষ টাকার ওপরে টাকা থাকলে)। ব্যাংকের ইন্সুরেন্স অনুযায়ী যদি ব্যাংকে কোনো রকম জালিয়াতি হয় তাহলে ব্যাংকের পুরো টাকা ফেরত পাবেন না।নিয়ম মাফিক ১ লাখ টাকা ফেরত পাবেন।তবে তা ফেরত পেতে ৬মাস থেকে ৬ বছর সময় লেগে যেতে পারে। আপনি কি করবেন বা কিভাবে সতর্ক হবেন? ভারতে তিন ধরনের ব্যাংক রয়েছে।১.সরকারি ২.প্রাইভেট ৩.কো অপারেটিভ

আরও পড়ুন –নিজের স্ত-ন ঢাকতে রামনাম! অশালীন ছবি পোস্ট করে সমালোচনার মুখে জনপ্রিয় অভিনেত্রী বাণী কাপুর

তিনটির মধ্যে প্রথম ব্যাংক সরাসরি বিত্তীয় মন্ত্রলয়ের অধীনে থাকে। অন্যদিকে কো অপারেটিভ ব্যাংক রাজ্য ও কেন্দ্রীয় মন্ত্রালয়ের অধীনে থাকে।এ গুলির মধ্যে সরকারি ও প্রাইভেট ব্যাংকে আপনার টাকা সুরক্ষিত থাকে। বর্তমানে PMC ব্যঙ্ক (পাঞ্জাব মহারাষ্ট্র কো অপারেটিভ ব্যঙ্ক )

আরও পড়ুন –কিছু কিছু খাবার আছে, যা খেলে পুরুষদের শারীরিক শক্তি কমে যায়

একটি ব্যাংকে সমস্ত টাকা রাখবেন না।এ ক্ষেত্রে একটাই কথা আপনাদের জানাব যে একটা ব্যাংকে সমস্ত টাকা জমা না রেখে বিভিন্ন ব্যাংকে রাখুন এর ফলে কিছু টা হলেও আপনার টাকা সুরক্ষিত থাকবে।তবে কোনো ব্যাংকে টাকা গচ্ছিত রাখার আগে সেই ব্যাংক সম্পর্কে ভালো ভাবে জেনে নিন।এ ক্ষেত্রে কোনো ধরনের প্রলোভনে পা দেবেন না। আপনার ATM, CCV ও OTP নাম্বার কাউকে জানাবেন না। ব্যাংক থেকেও কখনও যদি এসব জিনিস জানতে চাওয়া হয় আপনি জানাবেন না। এবং সঙ্গে সঙ্গে এ বিষয়ে পুলিশকে ইনফর্ম করুন।
আপনার সুরক্ষা আপনার‌ই হাতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply




© All rights reserved © 2019 bdkantho24.com